মালিকের জীবন রক্ষায় ৪ বিষধর গোখরার সঙ্গে লড়াই করে নিজের প্রাণ দিল কুকুর!

0
Loading...

সব সময়ই দারুণ প্রভুভক্ত হয় কুকুর। সেই আদিমকাল থেকে গৃহপালিত প্রাণীর মধ্যে কুকুরের সঙ্গে মানুষের একটি ভালো বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রয়েছে। প্রায় ১৫ হাজার বছর আগে থেকে মানুষের শিকারের সঙ্গী হওয়ার মাধ্যমে এরা গৃহপালিত পশুতে পরিণত হয়। বিশ্বস্ত ও প্রভুভক্ত হওয়ার কারনে কুকুরের সুখ্যাতি রয়েছে যুগ যুগ ধরে।

এমনকি নিজের জীবন বাজি রেখে মালিকের জীবনমানুষের বন্ধু বলেও পরিচিতি আছে এই প্রাণিটির। আর সেই বন্ধুত্বের প্রমাণ দিতে গিয়ে নিজের জীবন হারাতে হলো একটি কুকুরকে। সাধারণ কোনো ঘটনায় নয়, চারটি বিষধর গোখরা সাপের সঙ্গে লড়াই করে নিজের মনিবের পরিবারকে বাঁচিয়েছে সে।

টেলিগ্রাফ জানিয়েছে, ভারতের ভুবনেশ্বর থেকে প্রায় চারশো কিলোমিটার দূরে গজপতি জেলার সেবেকাপুর গ্রামে সম্প্রতি এ ঘটনা ঘটেছে।

চার চারটি বিষধর গোখরা সাপ তার মালিকের বাড়িতে ঢোকার চেষ্টা করছিল। কিন্তু নিজের প্রাণের বিনিময়ে গোখরাদের প্রতিহত করল কুকুরটি।

কয়েকমাস আগেই নিজের বাড়িতে পোষার জন্য একটি ডোবারম্যান কুকুর কিনেছিলেন স্থানীয় বাসিন্দা দিবাকর রায়তা। ওইদিন রাতে দিবাকর এবং তার পরিবারের আট সদস্য ঘুমোচ্ছিলেন। এমন সময় চারটি গোখরা সাপ একসঙ্গে দিবাকরের বাড়িতে ঢোকার চেষ্টা করে।

রাতে বাড়ি পাহারা দিচ্ছিল ওই ডোবারম্যান কুকুরটি। মনিব এবং তার পরিবারের বিপদ বুঝতে পেরে সাপগুলোর উপর ঝাঁপিয়ে পড়ে সে। সাপগুলোর সঙ্গে কুকুরটির ভয়ঙ্কর লড়াই শুরু হয়। বারবার সাপের বিষাক্ত কামড় খেয়েও পিছু হটেনি ডোবারম্যানটি। এক ঘণ্টারও বেশি সময় ধরে লড়াই করার পরে চারটি সাপকেই মারতে সক্ষম হয় সে।

বিঃ দ্রঃ প্রতিদিন মজার মজার রান্নাকরার অসাধারন সব রেসিপি এবং রুপ লাবণ্য টিপস আপনার ফেসবুক টাইমলাইনে পেতে আমাদের দুটি পেজ লাইক দিন!

রান্নাকরার অসাধারন সব রেসিপি

মজার রেসিপি/ রুপ লাবণ্য

Share.
[X]