সরকারি প্রতিষ্ঠানগুলোতে ৫৭৪০ পদে নিয়োগ

0
Loading...

সম্প্রতি বিভিন্ন পত্রপত্রিকায় বেশকিছু সরকারি চাকরির বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ প্রকাশিত এ বিজ্ঞপ্তিগুলোর মাধ্যমে সরকারি শূন্য পদগুলোর একটি বড় অংশ পূরণ হতে যাচ্ছে; যা বর্তমান ক্রমবর্ধমান বেকারের সংখ্যাকে দাঁড়ি টানতে কিছুটা হলেও সাহায্য করবে। সরকারের আওতাধীন সাত ধরনের প্রতিষ্ঠানে কর্মসংস্থান হতে চলেছে পাঁচ হাজার ৭৪০ জন কর্মীর। পদগুলোতে আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে এরই মধ্যে। তাই কালবিলম্ব না করে আবেদন করে ফেলতে পারেন এখনই।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর (৩৪৪০)

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের আওতায় ‘তৃতীয় প্রাথমিক শিক্ষা উন্নয়ন কর্মসূচির’ জন্য তিন হাজার ৪৪০ পদে নিয়োগ দেওয়া হবে। সহকারী শিক্ষকের এ শূন্য পদগুলোতে আবেদন করতে পারবেন শুধু মুক্তিযোদ্ধা কোটাপ্রাপ্ত প্রার্থীরা।

শিক্ষাগত যোগ্যতা

পুরুষ : যেকোনো বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক বা সমমান পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। এ ক্ষেত্রে প্রার্থীদের ন্যূনতম দ্বিতীয় শ্রেণি বা সমমানের ফল থাকতে হবে।

মহিলা : উচ্চ মাধ্যমিক বা সমমান অথবা স্নাতক পাস মহিলা প্রার্থীরা আবেদন করতে পারবেন। তবে এসব পরীক্ষায় কমপক্ষে দ্বিতীয় বিভাগ বা সমমানের ডিগ্রি থাকতে হবে।

বয়স

৩০ জুন, ২০১৬ তারিখে মুক্তিযোদ্ধা বা শহীদ মুক্তিযোদ্ধার সন্তানদের বয়স ১৮ থেকে ৩২ বছর হতে হবে। মুক্তিযোদ্ধার সন্তানদের প্রতিবন্ধী ছেলেমেয়ের ক্ষেত্রেও বয়সসীমা সর্বোচ্চ ৩২ বছর। তবে মুক্তিযোদ্ধার সন্তানদের সুস্থ ছেলেমেয়েদের ক্ষেত্রে বয়সসীমা ১৮ থেকে ৩০ বছর।

বেতন

প্রশিক্ষণবিহীন অবস্থায় নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে নয় হাজার ৭০০ টাকা থেকে ২৩ হাজার ৪৯০ টাকা। তবে প্রশিক্ষণপ্রাপ্তির পর ১০ হাজার ২০০ টাকা থেকে ২৪ হাজার ৬৮০ টাকা দেওয়া হবে।

আবেদন প্রক্রিয়া

আগ্রহী প্রার্থীরা www.dpe.teletalk.com.bd এবং www.dpe.gov.bd ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে পারবেন। ওয়েবসাইটে গিয়ে আবেদন ফরম পূরণের পর ইউজার আইডি-প্রাপ্ত হলে মোবাইলে মেসেজের মাধ্যমে ১৬৬ টাকা ৫০ পয়সা আবেদন ফি দিতে হবে। আবেদন করা যাবে ৩০ মে, ২০১৬ তারিখ থেকে ৩০ জুন, ২০১৬ তারিখ পর্যন্ত।

(দৈনিক ইত্তেফাক পত্রিকায় ২৬ মে, ২০১৬ তারিখে বিজ্ঞাপনটি প্রকাশিত হয়)

কৃষি সম্প্রসারণ অধিদপ্তর (১৪৭৯)

খামারবাড়ির কৃষি সম্প্রসারণ অধিদপ্তর জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। উপসহকারী কৃষি কর্মকর্তা পদে এক হাজার ৪৭৯ জনকে নিয়োগ দেওয়া হবে।

শিক্ষাগত যোগ্যতা

পদটিতে আবেদনের জন্য প্রার্থীদের স্বীকৃত ইনস্টিটিউট থেকে কৃষি বিজ্ঞানে চার বছর মেয়াদি ডিপ্লোমা পাস হতে হবে।

বয়স

আবেদনকারীদের বয়স ১৮ থেকে ৩০ বছর হতে হবে। এ ক্ষেত্রে প্রার্থীদের জন্মতারিখ সর্বোচ্চ ৩০ মে, ১৯৯৮ থেকে সর্বনিম্ন ৩০ মে, ১৯৮৬-এর মধ্যে হতে হবে। তবে এই বয়সসীমা মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধার সন্তানদের জন্য ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য। সে ক্ষেত্রে তাঁদের জন্মতারিখ সর্বোচ্চ ৩০ মে, ১৯৯৮ থেকে সর্বনিম্ন ৩০ মে, ১৯৮৪-এর মধ্যে হতে হবে। মুক্তিযোদ্ধা সন্তানদের পুত্র-কন্যার ক্ষেত্রে আবেদনের বয়স ১৮ থেকে ৩০ বছর হতে হবে।

আবেদন প্রক্রিয়া

পদটিতে আবেদন করা যাবে www.dae.teletalk.com.bd অথবা www.dae.gov.bd ওয়েবসাইট থিকানার মাধ্যমে। আবেদন করা যাবে ১ জুন থেকে ৩০ জুন, ২০১৬ তারিখ পর্যন্ত।

(দৈনিক ইত্তেফাক পত্রিকায় ৩১ মে, ২০১৬ তারিখে বিজ্ঞাপনটি প্রকাশিত হয়)

প্রাণিসম্পদ অধিদপ্তর (১৭৬)

বাংলাদেশ প্রাণিসম্পদ অধিদপ্তর ১৭৬ পদে জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। মোট ২৬ ধরনের পদে নিয়োগ দেওয়া হবে।

পদগুলোর মধ্যে ওভারশিয়ার ডেইরি পদে একজন, ওভারশিয়ার বায়ার পদে তিনজন, ওভারশিয়ার কৃষি পদে তিনজন, গবেষণা সহকারী পদে তিনজন, দুগ্ধ পরিদর্শক পদে একজন, পরিসংখ্যান সহকারী পদে একজন, ল্যাবরেটরি টেকনিশিয়ান (উচ্চ স্কেল) পদে তিনজন, সহকারী কৃষি সুপারভাইজার পদে দুজন, ইলেকট্রিশিয়ান পদে তিনজন, ক্যাশিয়ার পদে আটজন, ল্যাবরেটরি টেকনিশিয়ান (নিম্ন স্কেল) পদে আটজন, অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর পদে ৩৮ জন, মিল্ক রেকর্ডার দুজন, ড্রাইভার পদে ১২ জন, ড্রাইভার (ট্রাক্টর) পদে পাঁচজন, জেনারেটর চালক পদে একজন, মেকানিক পদে একজন, পাম্পচালক পদে পাঁচজন, ডেইরি টেকনিশিয়ান পদে একজন, ফিল্ডম্যান পদে তিনজন, কার্পেন্টার পদে একজন, ক্যারিয়ার পদে ১৩ জন, ল্যাবরেটরি অ্যাটেনডেন্ট পদে ছয়জন, নিরাপত্তা প্রহরী পদে ২৯ জন, পরিচ্ছন্নতাকর্মী পদে ২২ জন ও মালী পদে একজন নিয়োগ দেওয়া হবে।

পদগুলোতে আবেদন করতে পারবেন অষ্টম শ্রেণি থেকে স্নাতক পাস প্রার্থীরা। তবে ড্রাইভার, ড্রাইভার (ট্রাক্টর) ও পাম্পচালক পদে আবেদনের জন্য অভিজ্ঞতার প্রয়োজন হবে।

আবেদনকারীদের বয়স ২৬ জুন-২০১৬ তারিখে ১৮ থেকে ৩০ বছর হতে হবে। তবে মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা সন্তানদের জন্য বয়সসীমা ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য।

আগ্রহী প্রার্থীরা পদগুলোতে চাকরির জন্য আবেদনপত্র পাঠাতে পারবেন ‘মহাপরিচালক, প্রাণিস্বাস্থ্য ও প্রশাসন-১, প্রাণিসম্পদ অধিদপ্তর, কৃষি খামার সড়ক, ফার্মগেট, ঢাকা-১২১৫’ ঠিকানায়। আবেদন করা যাবে ২৬ জুন-২০১৬ তারিখ পর্যন্ত।

(দৈনিক দ্য ফিন্যানশিয়াল এক্সপ্রেস পত্রিকায় বিজ্ঞাপনটি প্রকাশিত হয়)

পল্লী বিদ্যুতায়ন বোর্ড (১৬৯)

বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডে জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। এই বোর্ডের অধীনে ‘পল্লী বিদ্যুতায়ন সম্প্রসারণের মাধ্যমে ১৫ লক্ষ গ্রাহক সংযোগ’ প্রকল্পের আওতায় এ নিয়োগ দেওয়া হবে। পাঁচ ধরনের পদে মোট ১৬৯ জন নিয়োগ পাবেন।

সহকারী প্রকৌশলী

সহকারী প্রকৌশলী পদে নিয়োগ পাবেন ৩০ জন। আবেদনের জন্য ইলেকট্রিক্যাল, মেকানিক্যাল বা সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক পাস হতে হবে। পদটিতে আবেদনের জন্য বয়সসীমা অনূর্ধ্ব-৩০ বছর। নিয়োগপ্রাপ্তদের সর্বোচ্চ বেতন দেওয়া হবে ৩৫ হাজার ৬০০ টাকা।

উপসহকারী প্রকৌশলী

উপসহকারী প্রকৌশলী পদে নিয়োগ দেওয়া হবে ৪১ জন। তড়িৎ, যন্ত্রকৌশল, পুরকৌশল বা পাওয়ার থেকে তিন বছর মেয়াদি ডিপ্লোমা সার্টিফিকেটধারী প্রার্থীরা আবেদন করতে পারবেন। পদটির জন্য নির্ধারিত বেতন ২৭ হাজার ১০০ টাকা। আবেদন করতে পারবেন অনূর্ধ্ব-৩০ বছর বয়সী প্রার্থীরা।

হিসাবরক্ষক

হিসাবরক্ষক পদে নিয়োগ পাবেন একজন। চার বছর মেয়াদি স্নাতক, স্নাতকোত্তর বা সিএ ডিগ্রিধারী প্রার্থীরা আবেদন করতে পারবেন। পদটির জন্য নির্ধারিত বেতন ২৭ হাজার ১০০ টাকা। আবেদন করতে পারবেন অনূর্ধ্ব-৩০ বছর বয়সী প্রার্থীরা।

লাইন নির্মাণ পরিদর্শক

৭৭ জনকে নিয়োগ দেওয়া হবে এই পদে। বিল্ডিং কনস্ট্রাকশন অ্যান্ড মেইনটেন্যান্স অথবা মেইনটেন্যান্স ট্রেড থেকে এইচএসসি (ভোকেশনাল) পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। পাশাপাশি বিল্ডিং মেইনটেন্যান্স, সিভিল কনস্ট্রাকশন, জেনারেল ইলেকট্রিক্যাল ওয়ার্কস বা ইলেকট্রিক্যাল মেইনটেন্যান্স থেকে এইচএসসি (ভোকেশনাল) পাসসহ দুই বছর কাজের অভিজ্ঞতাসনপন্ন প্রার্থীরা আবেদন করতে পারবেন। পদটিতে বেতন দেওয়া হবে ১৭ হাজার ৭০৫ টাকা। আবেদন করতে পারবেন অনূর্ধ্ব-৩০ বছর বয়সী প্রার্থীরা।

অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক

মাধ্যমিক পাস এবং কম্পিউটার ও টাইপিংয়ে দক্ষ প্রার্থীরা আবেদন করতে পারবেন অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিকের ১০টি পদে। পদটিতে বেতন দেওয়া হবে ১৭ হাজার ৪৫ টাকা। বয়স অনূর্ধ্ব-৩০ হলেই আবেদন করা যাবে পদটিতে।

আবেদন প্রক্রিয়া

আগ্রহী প্রার্থীরা পদগুলোতে আবেদন করতে পারবেন breb.teletalk.com.bd ঠিকানায়। আবেদন করা যাবে ২২ জুন-২০১৬ তারিখ পর্যন্ত।

(দৈনিক যুগান্তর পত্রিকায় ১৯ মে-২০১৬ তারিখে বিজ্ঞাপনটি প্রকাশিত হয়)

বাংলাদেশ রেলওয়ে (১৮০)

মাধ্যমিক পাস প্রার্থীদের জন্য চাকরির সুযোগ দিয়ে জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করল বাংলাদেশ রেলওয়ে। ‘ট্রেড অ্যাপ্রেন্টিস’ পদে ১৮০ জনকে নিয়োগ দেওয়া হবে। দেখে নিন পদটিতে আবেদনের জন্য বিস্তারিত :

যোগ্যতা

পদটিতে আবেদন করতে পারবেন মাধ্যমিক পাস প্রার্থীরা। প্রার্থীদের বয়স ১৪ জুলাই, ২০১৬ তারিখে ১৬ থেকে ২০ বছর হতে হবে।

বেতন

নিয়োগপ্রাপ্ত কর্মীরা বেতন পাবেন ৮ হাজার ২৫০ টাকা থেকে ২০ হাজার ১০ টাকা। সঙ্গে থাকবে ভাতা ও অন্যান্য সুযোগ সুবিধা।

পরীক্ষা পদ্ধতি

আবেদনকারীদের সরাসরি মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। মৌখিক পরীক্ষার মান থাকবে ৫০। শতকরা ৫০ ভাগ নম্বর পেলেই প্রার্থী পাস করেছেন বলে বিবেচনা করা হবে।

আবেদন প্রক্রিয়া

পদটির জন্য আবেদন ফরম, পরীক্ষার প্রবেশপত্র ও অন্যান্য তথ্য পাওয়া যাবে www.railway.gov.bd ঠিকানায়। আবেদনপত্র সঠিকভাবে পূরণ করে বিজ্ঞাপনে উল্লেখিত কাগজপত্র ও ৫০ টাকা পরীক্ষার ফিসহ জমা দেওয়া যাবে ‘চিফ পার্সোনাল অফিসার/পূর্ব, বাংলাদেশ রেলওয়ে, সিআরবি, চট্টগ্রাম’ ঠিকানায়। আবেদনের শেষ তারিখ ১৪ জুলাই-২০১৬।

(দৈনিক কালের কণ্ঠে ৩ জুন, ২০১৫ তারিখে বিজ্ঞাপনটি প্রকাশিত হয়)

শিক্ষা মন্ত্রণালয় (১৪০)

জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে শিক্ষা মন্ত্রণালয়। ছয় ধরনের পদে ১৪০ জনকে নিয়োগ দেওয়া হবে। দেখে নিন পদগুলোতে আবেদনের জন্য বিস্তারিত :

স্টাটিসটিক্যাল ইনভেস্টিগেটর

দুটি পদে জন্য পরিসংখ্যান, গণিত বা অর্থনীতিতে স্নাতক পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। তবে কমপক্ষে দ্বিতীয় শ্রেণিতে স্নাতক পাস হতে হবে। পদটিতে বেতন দেওয়া হবে ১১ হাজার ৩০০ টাকা থেকে ২৭ হাজার ৩০০ টাকা।

কম্পিউটার অপারেটর

কম্পিউটার অপারেটর পদে নিয়োগ দেওয়া হবে ১২৮ জনকে। বিজ্ঞান বিভাগ থেকে ডিগ্রি পাস প্রার্থীরা নিয়োগে অগ্রাধিকার পাবেন। তবে আবেদন করতে পারবেন যে কোনো বিষয় থেকে ডিগ্রি পাস প্রার্থীরা। নিয়োগপ্রাপ্তরা বেতন পাবেন ১১ হাজার থেকে ২৬ হাজার ৫৯০ টাকা।

সাঁট মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর

উচ্চ মাধ্যমিক পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন একটি শূন্য পদে। নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে ১০ হাজার ২০০ টাকা থেকে ২৪ হাজার ৬৮০ টাকা।

সংকলক

পদটিতে নিয়োগ দেওয়া হবে একজন। উচ্চ মাধ্যমিক পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। পদটিতে বেতন দেওয়া হবে ৯ হাজার ৩০০ টাকা থেকে ২২ হাজার ৪৯০ টাকা।

অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক

একটি শূন্য পদে আবেদন করতে পারবেন উচ্চ মাধ্যমিক পাস প্রার্থীরা। নিয়োগপ্রাপ্তরা বেতন পাবেন নয় হাজার ৩০০ টাকা থেকে ২২ হাজার ৪৯০ টাকা।

ল্যাব অ্যাসিস্ট্যান্ট

উচ্চ মাধ্যমিক বা সমমান পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন সাতটি শূন্যপদে। পদটিতে বেতন দেওয়া হবে নয় হাজার ৩০০ টাকা থেকে ২২ হাজার ৪৯০ টাকা।

আবেদনের বয়স

আবেদনকারীদের বয়স ২৯ জুন ১৮-৩০ বছর হতে হবে। তবে মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধার সন্তানদের জন্য বয়সসীমা ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য।

আবেদন প্রক্রিয়া

আগ্রহী প্রার্থীরা আবেদন করতে পারবেন www.banbeis.gov.bd/jobsওয়েবসাইট ঠিকানার মাধ্যমে আবেদন করতে পারবেন। আবেদন করা যাবে ৩১ মে থেকে ২৯ জুন, ২০১৬ তারিখ পর্যন্ত।

(দৈনিক জনকণ্ঠ পত্রিকায় ৩০ মে-২০১৬ তারিখে বিজ্ঞাপনটি প্রকাশিত হয়)

বিআরটিসি (১৫৬)

বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশন (বিআরটিসি) জনবল নিয়োগ দেবে। নিজস্ব ওয়েবসাইটে এক বিজ্ঞপ্তি প্রকাশের মাধ্যমে এখবর জানায় প্রতিষ্ঠানটি। বিজ্ঞপ্তি অনুযায়ী অপারেটর (চালক) পদে অস্থায়ীভাবে ১৫৬ জনকে নিয়োগ দেওয়া হবে। তবে পদসংখ্যা বৃদ্ধি পেতে পারে বলে জানানো হয়েছে।

আবেদনের যোগ্যতা

ন্যূনতম অষ্টম শ্রেণি পাস হলে আবেদন করা যাবে চালক পদে। পাশাপাশি পাববিক সার্ভিস ভেহিকেলস (পিএইচভি) সহ ভারী যানবাহন চালনায় পাঁচ বছরের অভিজ্ঞতা থাকতে হবে। আবেদনকারীদের বৈধ লাইসেন্স থাকতে হবে এবং গাড়ি চালনায় সাত বছরের অভিজ্ঞতা থাকতে হবে। তবে মধ্যম ড্রাইভিং লাইসেন্সধারীদের ক্ষেত্রে তিন বছর অভিজ্ঞতা থাকলেও আবেদন করা যাবে। এসব যোগ্যতা ছাড়াও প্রার্থীকে যানবাহনের প্রাথমিক মেরামত, রুটিন রক্ষণাবেক্ষণ, খুচরা যন্ত্রাংশ, পরিযান বিধি এবং মহাসড়ক সম্পর্কে জানতে হবে। ১০ জুন-২০১৬ তারিখে বয়স অনূর্ধ্ব ৩২ বছর হলেই আবেদন করা যাবে পদটিতে।

পরীক্ষা পদ্ধতি

আবেদনকারীদের হেভি ড্রাইভিং লাইসেন্স পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। এ ছাড়া প্রার্থীকে মেডিকেল টেস্টেও উত্তীর্ণ হতে হবে।

প্রশিক্ষণ ও বেতন

নির্বাচিত হওয়ার পর তাঁকে বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ) কর্তৃক স্বীকৃত কোনো ড্রাইভিং ট্রেনিং ইনস্টিটিউট থেকে ভারী যান চালনার ওপর কমপক্ষে ১৫ দিনের প্রশিক্ষণ গ্রহণ করতে হবে। নিয়োগপ্রাপ্ত প্রার্থীরা বেতন পাবেন নয় হাজার ৩০০ টাকা থেকে ২২ হাজার ৪৯০ টাকা।

আবেদন প্রক্রিয়া

পদটিতে চাকরি করতে আগ্রহী প্রার্থীরা আবেদনপত্রে প্রার্থীর নাম, বাবার নাম, মায়ের নাম, স্থায়ী ও বর্তমান ঠিকানা, জন্মতারিখ, শিক্ষাগতযোগ্যতা, জাতীয় পরিচয়পত্র বা জন্ম নিবন্ধনের নম্বর ও অভিজ্ঞতা উল্লেখ করে তারিখ ও স্বাক্ষরসহ আবেদনপত্র জমা দিতে পারবেন।

আবেদনপত্রের সঙ্গে চেয়ারম্যান বিআরটিসি, পরিবহন ভবন ২১, রাজউক অ্যাভিনিউ, ঢাকা-১০০০ বরাবরে যেকোনো বাণিজ্যিক ব্যাংক থেকে ১০০ টাকার ব্যাংক ড্রাফট বা পে-অর্ডারসহ (অফেরতযোগ্য) তিন কপি পাসপোর্ট সাইজের সত্যায়িত ছবি, জাতীয় পরিচয়পত্রের সত্যায়িত ফটোকপি, শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতার সনদের সত্যায়িত ফটোকপি, দুই কপি বৈধ ড্রাইভিং লাইসেন্সের স্পষ্ট সত্যায়িত ফটোকপি, প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তা কর্তৃক চারিত্রিক সার্টিফিকেট, সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বা সিটি করপোরেশনের ওয়ার্ড কাউন্সিলর বা পৌরসভার মেয়রের কাছ থেকে স্থায়ী ঠিকানার নাগরিক সনদের সত্যায়িত ফটোকপি জমা দিতে হবে। মুক্তিযোদ্ধা কোটায় আবেদন করলে যথাযথ প্রমাণপত্র জমা দিতে হবে।

আবেদনপত্রের খামের ওপর পদের নাম, প্রার্থীর নিজ জেলার নাম এবং মুক্তিযোদ্ধা ও অন্যান্য কোটায় আবেদন করলে তা উল্লেখ করতে হবে। আবেদনপত্র বিআরটিসির অফিস চালাকালীন সময়ের মধ্যে জমা দেওয়া যাবে ১০ জুন-২০১৬ তারিখ পর্যন্ত।

(বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশনের (বিআরটিসি) ওয়েবসাইটে বিজ্ঞাপনটি প্রকাশিত হয়)

বিঃ দ্রঃ প্রতিদিন মজার মজার রান্নাকরার অসাধারন সব রেসিপি এবং রুপ লাবণ্য টিপস আপনার ফেসবুক টাইমলাইনে পেতে আমাদের দুটি পেজ লাইক দিন!

রান্নাকরার অসাধারন সব রেসিপি

মজার রেসিপি/ রুপ লাবণ্য

Share.
[X]