খুব অল্প সময়ে কালো কনুই ফর্সা করার ৩টি দারুণ উপায়

0
Loading...
ঘাড়ের কালো দাগের মত কনুইয়ের কালো দাগও নারী-পুরুষ উভয়ের কাছেই একটা বড় সমস্যা। বিশেষ করে যারা ছোট হাতের পোশাক পড়েন, তাঁদের ক্ষেত্রে সমস্যাটা দিন দিন যেন বাড়তেই থাকে। মুখ কিংবা ঘাড়ের চাইতে কনুইয়ের চামড়া মোটা ও খসখসে, তাই সাধারণ উপায়ে দূরও করা যায় না এই দাগ। কী করবেন? জেনে নিন খুব অল্প সময়ে কনুইকে ফর্সা করা তোলার কিছু কৌশল।
লেবু ও মধু
কনুইয়ের কালো দাগ দূর করার জন্য লেবু একটি দারুণ উপাদান। আর এর কার্যকারিতা বাড়ায় বহু গুণের মধু। কনুয়ের কালো অংশে মধু মাখিয়ে নিন। তারপর তাজা লেবু কেটে সেই লেবু ঘষুন কনুইতে। বেশ অনেকটা সময় ঘষার পর ৩০ মিনিট এভাবেই রেখে দিন। তারপর ধুয়ে ফেলুন। গোসলের আগে নিয়মিত করুন, দাগ দ্রুত দূর হবে।
হলুদ ও দুধ
হলুদ গুঁড়ো ও কাঁচা দুধ মিশিয়ে পেস্ট তৈরি করে নিন। এই মিশ্রণ ১ দিন পর পর কনুইতে মাখুন। ১০/১৫ মিনিট পট পানি দিয়ে ধুয়ে সাবান দিয়েও পরিষ্কার করে নিন। কনুইতে হলুদের দাগ দেখে চিন্তিত হবে না, ২/১ দিন পর দাগ দূর হয়ে যাবে।
অ্যালোভেরা জেল
তাজা অ্যালোভেরা পাতা থেকে ভেতরের জেল সংগ্রহ করুন। এটা সরাসরি কনুইতে লাগান, শুকিয়ে গেলে ধুয়ে ফেলুন। কিছুদিন নিয়মিত ব্যবহারেই ফল পাবেন।

বিঃ দ্রঃ প্রতিদিন মজার মজার রান্নাকরার অসাধারন সব রেসিপি এবং রুপ লাবণ্য টিপস আপনার ফেসবুক টাইমলাইনে পেতে আমাদের দুটি পেজ লাইক দিন!

রান্নাকরার অসাধারন সব রেসিপি

মজার রেসিপি/ রুপ লাবণ্য

Share.
[X]