কোলেস্টেরলের সমস্যা নিয়ন্ত্রণে রাখবে মাত্র ১ টি জাদুকরী পানীয়!

0
Loading...

কোলেস্টেরলের সমস্যা হুট করেই বেড়ে যেতে পারে। কোলেস্টেরলের সাথে সবচাইতে বেশি সম্পর্ক হচ্ছে খাবারের। খাবারে একটু এদিক-সেদিক হলেই দেহে খারাপ কোলেস্টেরলের মাত্রা বেড়ে যায় এবং নানা সমস্যার সৃষ্টি করে। অনেকেই এই সমস্যা নিয়ন্ত্রণে অবেহেলা করেন যার প্রভাব পড়ে হৃদপিণ্ডে এবং কার্ডিওভ্যস্কুলার সিস্টেমে। অতিরিক্ত কোলেস্টেরলের সমস্যার কারণে হার্ট অ্যাটাকে আক্রান্তের ঝুঁকি বেড়ে যায় অনেক বেশি। তাই অবহেলা না করে এই কোলেস্টেরলের সমস্যা নিয়ন্ত্রণে রাখার চেষ্টা করা উচিত সকলেরই। আজকে জেনে নিন এই কোলেস্টেরলের মাত্রা নিয়ন্ত্রণের খুব সহজ ও দারুণ কার্যকরী একটি মাত্র সমাধান। একটি পানীয় নিয়মিত পান করার ফলে খুব সহজেই কোলেস্টেরলের মাত্রা নিয়ন্ত্রণে রাখা সম্ভব।
যা যা লাগবেঃ

– ৪ টি ছোটো ১ কোয়া রসুন
– ৪ টি লেবু
– ৩-৪ সেন্টিমিটার আদা বা ২ টেবিল চামচ আদা গুঁড়ো
– ২ লিটার পানি
পদ্ধতিঃ
– রসুনের খোসা পরিষ্কার করে নিন এবং আধা ধুয়ে কেটে নিন। একটি ব্লেন্ডারে আদা কুচি, লেবুর রস ও রসুন দিয়ে ভালো করে ব্লেন্ড করে ফেলুন।
– পানিতে এই মিশ্রণটি দিয়ে ভালো করে মিশিয়ে চুলায় দিয়ে দিন। অল্প থেকে মাঝারি আঁচে জ্বাল দিয়ে ফুটাতে শুরু করুন।
– ১ বার ফুটে উঠলে চুলা থেকে নামিয়ে ঠাণ্ডা হতে দিন। এরপর একটি কাঁচের বোতলে ছেঁকে রেখে দিন।
ব্যবহারবিধিঃ
– প্রতিদিন দুপুরে খাওয়ার ২ ঘণ্টা আগে খালি পেটে এই পানীয়ের ২ ডেসিলিটার পরিমাণে পান করে নিন।
– এই পানীয় প্রতিদিন ১ বার করে এভাবে টানা ৩ সপ্তাহ পান করুন। এরপর ১ সপ্তাহ পান করবেন না। এতেই কোলেস্টেরলের সমস্যা অনেকটা নিয়ন্ত্রণে চলে আসবে।
* যেকোনো ধরণের ঔষধ ও প্রাকৃতিক ঔষধ সেবনের আগে নিজের ডাক্তারের সাথে পরামর্শ করে নিন।

বিঃ দ্রঃ প্রতিদিন মজার মজার রান্নাকরার অসাধারন সব রেসিপি এবং রুপ লাবণ্য টিপস আপনার ফেসবুক টাইমলাইনে পেতে আমাদের দুটি পেজ লাইক দিন!

রান্নাকরার অসাধারন সব রেসিপি

মজার রেসিপি/ রুপ লাবণ্য

Share.
[X]