তামিমকে ধাক্কার দায়ে রুশোকে দোষী সাব্যস্ত করতে যাচ্ছে আইসিসি

0
Loading...

তামিম ইকবালকে ধাক্কার দায়ে রুশোকে দোষী সাব্যস্ত করতে যাচ্ছে আন্তর্জাতিক ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসি।

গতকাল মিরপুরে সিরিজের দ্বিতীয় ওয়ানডে ম্যাচে তামিম ইকবালের সঙ্গে কাঁধে ধাক্কা লাগার কারণে দক্ষিণ আফ্রিকার রিলি রুশোকে দোষী সাব্যস্ত করতে যাচ্ছে আন্তর্জাতিক ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা (আইসিসি)। আর নিয়ম অনুযায়ী রুশো আইসিসি’র কোড অব কনডাক্টের ২.২.৭ -এর ধারা ভঙ্গ করেছেন। আগামী শুক্রবার রুশোর ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত জানাবে আইসিসি।

গতকাল মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দ্বিতীয় ওয়ানডে ম্যাচে দক্ষিণ আফ্রিকার দেওয়া ১৬৩ রানের টার্গেটে ব্যাট করতে নেমে কাগিসো রাবাদার প্রথম ওভারেই বোল্ড হন তামিম ইকবাল। আউট হয়ে এ সময় সাজঘরের দিকে ফিরতে থাকেন তামিম। অন্যদিকে উইকেট পাওয়ার পর রাবাদাকে স্বাগত জানাতে তার দিকে এগুতে থাকেন রুশো। যাওয়ার সময় তামিমের বাঁ কাঁধে ধাক্কা দেন রুশো। এর পরপরই তামিম আম্পায়ারকে সেটি ইঙ্গিতে দেখান। কিন্তু আম্পায়ার তখন বোলারের নিকট হতে বল নেওয়ার জন্য ব্যস্ত থাকায় ঘটনাটি চোখে পড়েনি তাদের। ঘটনাটি ঘটার পর ৩ বার সেটির রিপ্লে দেখানো হয়।

আইসিসি’র কোড অব কনডাক্টের ২.২.৭ এর ধারায় রয়েছে, আন্তর্জাতিক ম্যাচে যদি কোনও ক্রিকেটার অসঙ্গত এবং ইচ্ছাকৃতভাবে অন্য কোনও ক্রিকেটার, আম্পায়ার, ম্যাচ রেফারি অথবা মাঠে অন্য কারও সঙ্গে শারীরিক সংঘর্ষ হয় তাহলে তা আইসিসির নিয়মভঙ্গের একটি কারণ। এছাড়া হাঁটাচলা ও দৌড়ানোর সময় যদি কোনও ক্রিকেটার ইচ্ছাকৃতভাবে অন্য ক্রিকেটারের কাঁধের সঙ্গে ধাক্কা লাগায় তাহলেও তা আইসিসির সীমালঙ্ঘন হিসেবে বিবেচিত হবে।

এদিকে তামিমকে ধাক্কা দেওয়ার ব্যাপারটি ইচ্ছাকৃত নয়, বললেন দক্ষিণ আফ্রিকার ব্যাটসম্যান ফারহান বেহারদিন। তিনি বলেছেন, ‘আমি মনে করি রাবাদা উইকেট পাওয়ার পর রুশো তাকে স্বাগত জানানোর জন্যই তার দিকে যাচ্ছিলেন। এমনকি রুশো তামিমকে দেখেননিও। আম্পায়ররা ম্যাচের ভিডিও দেখলে বুঝতে পারবেন সেখানে কোনও রকম অপ্রীতিকর ঘটনা ঘটেনি।’

বিঃ দ্রঃ প্রতিদিন মজার মজার রান্নাকরার অসাধারন সব রেসিপি এবং রুপ লাবণ্য টিপস আপনার ফেসবুক টাইমলাইনে পেতে আমাদের দুটি পেজ লাইক দিন!

রান্নাকরার অসাধারন সব রেসিপি

মজার রেসিপি/ রুপ লাবণ্য

Share.
[X]