একটি শিক্ষনীয় ঘটনা বলছি, কিছু সময় ব্যায় করতে পারেন।

0
Loading...

২০১২ সালে লন্ডনের একটি মসজিদে এক মৃত ব্যাক্তির জানাজা অনুষ্ঠিত হচ্ছিল।
জানাজায় অনেকের সাথে সেই মৃত্য ব্যাক্তিটির এক আত্মীয়ও এসেছিল। বয়স ঠিক ১৯/ ২০ হবে যুবক। কিন্তু ঐ আত্মীয় লোকটি জানাজা না আদায় করে কানে হেড ফোন দিয়ে গান শুনছিল। ঘটনাটি মসজিদের ইমাম সাহেবের চোখে পড়ল।সে ঐ যুবককে এটা করতে নিষেধ করল এবং বলল আল্লাহকে ভয় কর এবং যে মারা গেছে তার জন্য দোআ কর। কিন্তু যুবকটি সে লোকটি বলল এখনও তো আমি যুবক।

আর এখন তো আমার আনন্দ ফুর্তি করার সময়।আল্লাহর পথে চলার জন্য তো বাকীটা জীবন এখনও পড়ে আছে। এমনবস্থায় ইমাম সাহেব ছেলেটিকে আর কিছু না বলে চলে গেলেন। এর বেশ কয়েকদিন পর সেই মসজিদে আরো একটি জানাজা নামাযের জন্য মৃত লাশ এলো। ইমাম সাহেব যখন লাশটির কাপড় সরিয়ে মুখ দেখতে গেল তখন তিনি বেশ অবাক হয়ে গেলেন। কেননা এই লাশটি হল সেই যুবক ব্যাক্তিটির যে কিনা কানে হেড ফোন দিয়ে তার সাথে কথা বলেছিল। মানুষের মৃত্যু এমন এক বিষয় যা কাউকে আগে থেকে বলে আসে না। ঘড়ির কাটা হয়তো ইচ্ছে করলে এদিক ওদিক করা যাবে কিন্তু আল্লাহর নির্ধারিত মৃত্যুর ফরমানা এক সেকেন্ডও এদিক ওদিকে হবে না। সত্য আল্লাহ সুবাহানাহু ওয়া তায়ালা , সত্য হযরত মুহাম্মদ (সঃ) সত্য এই নিছক দূনিয়ার পরীক্ষা ক্ষেত্র, সত্য জান্নাত ও জাহান্নাম।মহান আল্লাহ আমাদের বুঝ দান করুন। আমরা যেন দূনিয়া থাকা কালীন তার
পথে চলতে পারি এবং ঈমানের সাথে মৃত্যুবরন করতে পারি সেই তৌফিক দান করেন! ……সকলে বলি আমিন।

বিঃ দ্রঃ প্রতিদিন মজার মজার রান্নাকরার অসাধারন সব রেসিপি এবং রুপ লাবণ্য টিপস আপনার ফেসবুক টাইমলাইনে পেতে আমাদের দুটি পেজ লাইক দিন!

রান্নাকরার অসাধারন সব রেসিপি

মজার রেসিপি/ রুপ লাবণ্য

Share.
[X]