রানওয়েতে মুখোমুখি দুই বিমান, অল্পের জন্য প্রাণে বেচে গেলেন ৩৪৭ যাত্রী

0
Loading...

অল্পের জন্য বেঁচে গেলেন দুই বিমানের ৩৪৭ যাত্রী ও ক্রুরা। মঙ্গলবার সকালে দিল্লি বিমানবন্দরের রানওয়েতে মুখোমুখি এগিয়ে আসে ইন্ডিগো ও স্পাইস জেট বিমান সংস্থার দুটি বিমান। যোগাযোগের ত্রুটির কারণে এ অবস্থা হয়।

ইন্ডিগোর একটি বিমান লক্ষ্ণৌ থেকে ১৬০ যাত্রী নিয়ে অবতরণ করে। একই সময় একই রানওয়েতে স্পাইস জেটের একটি বিমান ১৮৭ যাত্রী নিয়ে হায়দরাবাদের উদ্দেশে উড্ডয়ন করতে যাচ্ছিল।

aircraft1482822857একই রানওয়েতে অবতরণ ও উড্ডয়নের সময় মুখোমুখি হয় বিমান দুটি। খুব কাছাকাছি দূরত্বে বিমান থামাতে সক্ষম হন দুই বিমানের পাইলটরা। ফলে দুর্ঘটনা এড়ানো সম্ভব হয়েছে।

নিয়ন্ত্রণ কক্ষের যোগাযোগ বিভ্রাটের কারণে রানওয়েতে মুখোমুখি অবস্থানে চলে আসে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। তবে সিভিল এভিয়েশনের ডিজি কেন এমন হয়েছে, তা তদন্তের নির্দেশ দিয়েছেন।

বিমানবন্দর সূত্রে জানানো হয়েছে, অবতরণের পর ট্যাক্সি-বে ধরে পার্কিং এরিয়ার দিকে যাচ্ছিল ইন্ডিগোর বিমানটি। একই সময় উড়ানের জন্য রানওয়ে ধরে এগোচ্ছিল স্পাইস জেটের বিমানটিও। জিজ্ঞাসাবাদ করা হচ্ছে অ্যাপ্রন এরিয়ার কর্মীদের।

অভিযোগ, এয়ার ট্র্যাফিক কন্ট্রোল টাওয়ারের সঙ্গে যোগাযোগেই কোনও গোলযোগ ছিল। তার জেরেই এই বিপত্তি। অন্যদিকে, এ দিন ভোর ৫টায় গোয়ার ডাবোলিম বিমানবন্দরে আচমকাই রানওয়েতে পিছলে যায় জেট এয়ারওয়েজের একটি বিমান। বিমানের সমস্ত যাত্রীরা সুরক্ষিত থাকলেও, আতঙ্কিত হয়ে পড়েন যাত্রীরা। এর জেরে বেশ কয়েক জন যাত্রীর আহত হয়েছেন।

বিঃ দ্রঃ প্রতিদিন মজার মজার রান্নাকরার অসাধারন সব রেসিপি এবং রুপ লাবণ্য টিপস আপনার ফেসবুক টাইমলাইনে পেতে আমাদের দুটি পেজ লাইক দিন!

রান্নাকরার অসাধারন সব রেসিপি

মজার রেসিপি/ রুপ লাবণ্য

Share.
[X]